Bartaman Patrika
খেলা
 

প্রথম টি-২০’তে আজ হায়দরাবাদে
মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। আপাতত সেটাই পাখির চোখ বিরাট কোহলিদের। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে গতবারের চ্যাম্পিয়ন (টি-২০ বিশ্বকাপ) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লোকেশ রাহুল ও ঋষভ পন্থের উপর কড়া নজর থাকবে টিম ম্যানেজমেন্টের।  
বিশদ
কল্যাণীতে কাজে লাগাতে হবে হাফ চান্সও:কিবু
রবিবার দুই ক্যারিবিয়ান বন্ধুর লড়াই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে উঠছে। ওয়ার্ম-আপ শুরু করেছেন প্রণয় হালদার-অরিন্দম ভট্টাচার্যরা। 
বিশদ

06th  December, 2019
আজ লুধিয়ানা যাচ্ছে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার আই লিগের প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে শুক্রবার সকালে লুধিয়ানা রওনা হচ্ছে ইস্ট বেঙ্গল। শনিবার পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে খেলবে আলেজান্দ্রোর দল। পাঞ্জাব এফসি প্রথম ম্যাচে গোয়ার মাঠে চার্চিলের কাছে তিন গোল হেরে কিছুটা ব্যাকফুটে। 
বিশদ

06th  December, 2019
পেজের প্রশংসায় পঞ্চমুখ বোপান্না 

মুম্বই, ৫ ডিসেম্বর: কাঁধের চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রোহন বোপান্না। ভারতের ডাবল স্পেশালিস্ট জানিয়েছেন, চোট সারিয়ে জানুয়ারিতে কাতার ওপেন দিয়ে সার্কিটে ফিরতে পারেন। তিনি বলেন, ‘এখন আমি কিছুটা ভালো আছি। সবে ট্রেনিং শুরু করেছি। আমার টার্গেট, দোহার টুর্নামেন্টে খেলা।  
বিশদ

06th  December, 2019
পন্থের পাশে কোহলি 

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: দলনেতা হিসাবে বরাবরই সতীর্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন বিরাট কোহলি। এবারও তার ব্যতিক্রম ঘটল না। কঠিন সময়ে তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থের মনোবল বাড়ানোর চেষ্টা করলেন তিনি। বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ঋষভ ক্যাচ মিস করার পর দর্শকরা ‘ধোনি...ধোনি...’ স্লোগান তুলেছিলেন।  
বিশদ

06th  December, 2019
তরুণ ক্রিকেটারদের আগলে রেখেছেন কিয়েরন পোলার্ড 

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: বিশ্ব ক্রিকেটে এখন কিছু মানুষরুপী শকুনের আবির্ভাব হয়েছে। তাঁদের থেকে ওয়েস্ট ইন্ডিজের তরুণ ক্রিকেটারদের রক্ষা করা উচিত। বৃহস্পতিবার প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে এই কথা বলেন ওয়েস্ট ইন্ডিজের টি-২০ অধিনায়ক কিয়েরন পোলার্ড।  তিনি বলেন, ‘ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে।
বিশদ

06th  December, 2019
এমবাপে-নেইমারের গোলে জয়ী প্যারি সাঁজাঁ 

প্যারিস, ৫ ডিসেম্বর: মরশুমে প্রথমবার প্রথম একাদশে দেখা গেল কিলিয়ান এমবাপে এবং নেইমারকে। এই দুই তারকাকে একসঙ্গে খেলানোর জন্য রিজার্ভ বেঞ্চে থাকতে হয়েছে এডিনসন কাভানি ও মাওরো ইকার্ডিকে।  
বিশদ

06th  December, 2019
র‌্যাশফোর্ডের জোড়া গোলে হতাশ মরিনহো 

ম্যাঞ্চেস্টার, ৫ ডিসেম্বর: মার্কাস র‌্যাশফোর্ডের অনবদ্য পারফরম্যান্সে মুখে হাসি ফুটল ম্যান ইউ কোচ ওলে গানার সোলকজারের। পাশাপাশি প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে হেরে শূন্য হাতে ফিরতে হল হোসে মরিনহোকে। গত মরশুমে ম্যান ইউ থেকেই বরখাস্ত হতে হয়েছিল তাঁকে। তাই বুধবার জবাব দেওয়ার মঞ্চ ছিল ‘দ্য স্পেশাল ওয়ান’-এর কাছে। 
বিশদ

06th  December, 2019
টি-২০ বিশ্বকাপ নিয়ে পরামর্শ দেবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘ভারত যদি টি-২০ ফরম্যাটে রান তাড়া করতে স্বচ্ছন্দ বোধ করে, তাহলে প্রথমে ব্যাট করলে একই মনোভাব নিয়ে খেলা উচিত। 
বিশদ

06th  December, 2019
এবার তৃতীয় আম্পায়ারের দায়িত্ব বাড়ল 

দুবাই, ৫ ডিসেম্বর: ভারত-ওয়েস্ট টি-২০ সিরিজে চালু হচ্ছে নতুন নিয়ম। এতদিন ফ্রন্ট ফুট নো বল কর করতেন ফিল্ড আম্পায়াররা। এবার সেই দায়িত্ব পালন করতে হবে থার্ড আম্পায়ারকে। তাই প্রতিটি বলের উপর যেমন নজর রাখতে হব, তেমনি জানাতে হবে ফ্রন্ট ফুট নো বল হয়েছে কিনা। 
বিশদ

06th  December, 2019
স্যাগে পদক জয়ের রেকর্ড গড়ল ভারত

কাঠমান্ডু, ৫ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে ভারত সর্বাধিক পদক জয়ের পথে এগচ্ছে। প্রতিযোগিতার চতুর্থ দিনে ভারতের ঘরে এসেছে ১১৮টি পদক। এরমধ্যে রয়েছে ৫৮টি সোনা, ৪১টি রুপো ও ১৯টি ব্রোঞ্জ। দ্বিতীয় স্থানে রয়েছে নেপাল। তাদের সংগ্রহে ৩৬টি সোনা, ২৬টি রুপো, ৩৪টি ব্রোঞ্জ।
বিশদ

06th  December, 2019
কোহলিদের সঙ্গে কথা বলবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘ভারত যদি টি-২০ ফরম্যাটে রান তাড়া করতে স্বচ্ছন্দ বোধ করে, তাহলে প্রথমে ব্যাট করলে একই মনোভাব নিয়ে খেলা উচিত। 
বিশদ

06th  December, 2019
ভারতের হাফডজন গোল শ্রীলঙ্কাকে 

পোকহারা (নেপাল), ৫ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে (স্যাগ) টানা দুটি ম্যাচে জয় পেল ভারতের মহিলা ফুটবল টিম। বৃহস্পতিবার তারা ৬-০ গোলে হারাল শ্রীলঙ্কাকে। ১০ ও ২৫ মিনিটে দুটি গোল করেন সান্ধিয়া রঙ্গনাথন।  
বিশদ

06th  December, 2019
স্ট্রাইকার সমস্যা নিয়ে চিন্তায় স্টিম্যাচ 

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: ভারতীয় ফুটবল দলে স্ট্রাইকার সমস্যা ভাবাচ্ছে কোচ ইগর স্টিম্যাচকে। তিনি বলেন, ‘গোল করতে না পারাটাই আমাদের দলে এখন বড় সমস্যা। ভারতের ফুটবলাররা ভালো খেলছে। গোলের সুযোগ তৈরি হচ্ছে। কিন্তু বিপক্ষ বক্সে ফাইনাল টাচই ঠিকমতো হচ্ছে না।  
বিশদ

06th  December, 2019
এগিয়ে গিয়েও ড্র কেরল ব্লাস্টার্সের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার আইএসএলের ম্যাচে কেরল ব্লাস্টার্স এগিয়ে গিয়েও জিততে পারল না মুম্বই সিটি এফসি’র বিরুদ্ধে। কেরলকে ৭৫ মিনিটে এগিয়ে দেন আর এম বউলি। মাত্র তিন মিনিটের মধ্যেই মুম্বই সিটি এফসি’র হয়ে গোল পরিশোধ করেন চেরমিতি।  
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: দেশলাইয়ের বিভিন্ন মার্কা ও কাঠি দিয়ে নানা শিল্পকর্ম করে সাড়া ফেলে দিয়েছেন ইংলিশবাজার শহরের বাসিন্দা সুবীর কুমার সাহা। কখনও আর্ট পেপারে ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাদ্রিদ ১০ ডিসেম্বর (পিটিআই): গ্রিন হাউস গ্যাসের নির্গমণের মাত্রা কমিয়ে এনে আন্তর্জাতিক মঞ্চে উচ্চ প্রশংসিত হল ভারত। মঙ্গলবার মাদ্রিদে জলবায়ু সংক্রান্ত শীর্ষ সম্মেলন সিওপি-২৫’-এ ‘ক্লাইমেক্স চেঞ্জ পারফরমেন্স ইনডেক্স (সিসিপিআই) প্রকাশিত হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। বৃষ: কর্মসূত্রে স্থান পরিবর্তন হতে পারে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি-২০: ৬৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় ভারতের 

10:43:00 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪১/৬ (১৫ ওভার) 

10:23:54 PM

তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৪ (১০ ওভার)

09:54:00 PM

 তৃতীয় টি-২০: ওয়েস্ট ইন্ডিজ ৪১/৩ (৬ ওভার)

09:34:43 PM